1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
বিমান বাংলাদেশের দুই উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ, প্রতিমন্ত্রীর ক্ষোভ - দৈনিক মানবাধিকার সংবাদ
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| রাত ৪:১৪|

বিমান বাংলাদেশের দুই উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ, প্রতিমন্ত্রীর ক্ষোভ

ডেস্ক রিপোর্ট :
  • Update Time : মঙ্গলবার, এপ্রিল ১২, ২০২২,
  • 472 Time View

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় হ্যাঙ্গারে ঢোকানোর সময় সংঘর্ষে ক্ষতিগ্রস্ত হয়েছে বাংলাদেশ বিমান এয়ারলাইনসের দুটি উড়োজাহাজ।রোববার (১০ এপ্রিল) দুপুরে  বিমানবন্দরের হ্যাঙ্গার সংলগ্ন এলাকায় বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে।  ধাক্কার পর উড়োজাহাজই দুটি অকেজো (গ্রাউন্ডেড) হয়ে রয়েছে। মেরামতের আগে উড়োজাহাজ দুটি উড়তে পারবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটে নি।

ঘটনায় পরে দুর্ঘটনা কবলিত দুটি উড়োজাহাজ পরিদর্শন করেন বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী। পরিদর্শনকালে বেসামরিক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘এটি নিছক দুর্ঘটনা নাকি নাশকতা তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।’ এদিকে বিমানের জনসংযোগ বিভাগের উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানিয়েছেন, এ ঘটনা তদন্তে কমিটি গঠনের প্রক্রিয়া চলছে।

জানা গেছে, হ্যাঙ্গারে আগে থেকেই বোয়িং ৭৭৭ উড়োজাহাজটি রক্ষণাবেক্ষণের জন্য রাখা ছিল। রোববার দুপুরে বোয়িং ৭৩৭ উড়োজাহাজটিও রক্ষণাবেক্ষণের জন্য সেখানে নেওয়া হচ্ছিল। সে সময় বোয়িং ৭৩৭ এর সামনের অংশের সঙ্গে ভেতরে থাকা ৭৭৭ উড়োজাহাজের পেছনে অংশের ধাক্কা লাগে। এতে বোয়িং ৭৭৭ এর সামনের অংশে থাকা ওয়েদার রাডারটি ভেঙে যায়। আর বোয়িং ৭৩৭ এর পেছনের দিকের ভার্টিকাল স্ট্যাবিলাইজার ক্ষতিগ্রস্ত হয়।

কর্মকর্তারা জানিয়েছেন, এসব যন্ত্র মেরামতে বিমানের পক্ষ থেকে বোয়িং কোম্পানির সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তবে কী করে এমন ঘটনা ঘটলো তা খতিয়ে দেখা হচ্ছে।

Please Share This Post in Your Social Media

One thought on "বিমান বাংলাদেশের দুই উড়োজাহাজের মধ্যে সংঘর্ষ, প্রতিমন্ত্রীর ক্ষোভ"

  1. যেমন সরকার তেমন তার কর্মচারী ।এখানে কেই কাওকে দোষ দেয়ার নাই । সরকারী মাল দরিয়া মে ঢাল । শুধু অর্থ অপচয় ছাড়া আর কিছুই নাই ।কার জন্য, কি জন্য, কে অনুমতি দিয়েছে কার দোষ, এধরনের জবাব দিহিতা থাকতো তাহলে সরকারী সম্পত্তি নষ্ট হত না ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page