1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
ঈদকে সামনে রেখে সরিষাবাড়ীতে দ্রব্যমূল্যে বাজারে উর্ধ্বগতি - দৈনিক মানবাধিকার সংবাদ
১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ| বসন্তকাল| শনিবার| রাত ১২:১২|

ঈদকে সামনে রেখে সরিষাবাড়ীতে দ্রব্যমূল্যে বাজারে উর্ধ্বগতি

ইয়াসিন আলী, জামালপুর প্রতিনিধি;
  • Update Time : সোমবার, জুন ২৬, ২০২৩,
  • 159 Time View

জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় হঠাৎ ঈদের বাজার অস্থির হয়ে ওঠেছে। গত ২/৩ দিন আগেও বাজারের নিত্যপণ্য যে দামে বিক্রি হতো, এখন তা বেড়ে যাওয়ায় সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা ত্রাহিত্রাহি অবস্থা। পবিত্র ঈদুল আজহায় যে সমস্ত পসরার নিত্য প্রয়োজন, সেগুলোর দাম এখন চড়া। দু’দিন থেকে কাঁচা মরিচের কেজি ৮০ টাকা থেকে বেড়ে ২৫০ টাকা হয়েছে। এখন সেটা বিক্রি হচ্ছে ২৫০-৩২০ টাকায়। একদিন আগে ২৮০ টাকার প্রতি কেজি আদা বিক্রি হচ্ছিল ৩২০ টাকা। এখন বিক্রি হচ্ছে ৩৬০-৪০০ টাকায়। ৮০ টাকার রসুন বিক্রি হচ্ছে ১৩০ টাকা কেজি দরে। প্রতি কেজি ১২০ টাকার মুরগী বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৮০ টাকা। প্রতিহালি ডিম ৩৮ টাকার স্থলে বিক্রি হচ্ছে ৫০ টাকায়। আর মসলার বাজার আরো চড়া। ভোক্তারা মনে করছেন, একটি অসাধু চক্র সিন্ডিকেট করে দাম বাড়িয়েছে।

পোল্ট্রি খামার সমিতির একজন জানান-প্রতিকেজি মুরগী লালন পালনের পর মুরগী বাকিতে পাইকারি বিক্রি করে পাই ১০০-১২০ টাকা। আর পাইকাররা কেজি প্রতি বিক্রি করছে ১৮০ টাকায়। শুধু হাত বদলের মাধ্যমেই প্রতি কেজিতে হাতিনেয় নিচ্ছে ৬০ টাক লভা। ঈদের ভোক্তা এবং পোল্ট্রি খামারিদের স্বার্থের কথা কেও ভাবছে না।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা গনমাধ্যমকে বলেন, এজন্য একটি টিম মাঠে আছে। অবশ্যই এ বিষয়ে বাজার মনিটরিংয়ের ব্যবস্থা নেয়া হচ্ছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page