1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী আরিফুল ইসলাম বাবলু সাতক্ষীরা ছদ্মবেশ ধরে বিদেশে চাকরি দেবার নামে প্রতারণা করতেছে! - দৈনিক মানবাধিকার সংবাদ
১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ| বসন্তকাল| শুক্রবার| ভোর ৫:৫৬|

ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী আরিফুল ইসলাম বাবলু সাতক্ষীরা ছদ্মবেশ ধরে বিদেশে চাকরি দেবার নামে প্রতারণা করতেছে!

মানবাধিকার ডেক্সঃ
  • Update Time : বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২,
  • 320 Time View

বিদেশে চাকরি দেওয়ার নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ তালার আরিফুল ইসলাম বাবলু নামের এক প্রতারকের বিরুদ্ধে !

ভালো বেতনে বিদেশে চাকরি দেওয়ার নামে খুলনা, যশোর, সাতক্ষীরা, নোয়াখালী, ঢাকা, নারায়নগঞ্জ সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধীক মানুষকে প্রতারনার মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে আরিফুল ইসলাম বাবলু নামের এক প্রতারক। প্রতারক আরিফুল ইসলাম বাবলু সাতক্ষীরা জেলার তালা উপজেলার বারুইহাটী গ্রামের আব্দুল কাদের মালীর ছেলে। এমন ঘটনায় একাধীক লিখিত অভিযোগ সহ তালা থানায় একটি নিয়মিত মামলা রয়েছে তার বিরুদ্ধে।
অভিযোগ জানাযায়, প্রতারণা মামলার পলাতক আসামী হয়েও সম্প্রতি আবারও বিদেশে পাঠানোর কথা বলে খুলনা পাইকগাছা উপজেলার হরিঢালী এলাকা ও সাতক্ষীরা তালা উপজেলা এলাকার অর্ধশতাধিক ব্যক্তিকে চাকরি কথা বলে ভ্রমণ ও জাল ভিসায় দুবাইয়ে পাচার করে।

ভ্রমণ ভিসায় প্রতারিত হয়ে দুবাই থেকে পালিয়ে ফেরত আসা যুবক পাইকগাছা উপজেলার হরিঢালী গ্রামের জাহিদুল ইসলাম জানান, ভালো বেতনের কথা আরিফুল ইসলাম বাবলু হরিঢালী এলাকার আমাদের ১৫ জনকে দুবাই নিয়ে যায়। সেখানে একটি বদ্ধ ঘরে আমার মতো আরও ৩৫ জনকে আটকে রেখে সকলের কাছ থেকে পাসপোর্ট ছিনিয়ে নেয়। সে আরও জানান,আমরা কেউ জমি,গরু,বাড়ি বিক্রয় ও এনজিও থেকে সুদে টাকা নিয়া জন প্রতি ৫লক্ষ টাকা করে দিয়েছি। ভ্রমণ ভিসায় চাকরি তো দুরের কথা খাওয়া দাওয়া দেয়নি ঠিকমত, ২ দিন পর পর এক দিন খেতে দিতো ১ পিচ করে রুটি ,এভাবেই কষ্টে দিন চলছিলো দুসপ্তাহ। পরবর্তিতে আমাদের সঙ্গে যোগাযোগ বন্ধ করে ঐ প্রতারক আরিফুল ইসলাম বাবলু।আমরা নিরুপায় হয়ে বাংলাদেশে নিজ পরিবারের সঙ্গে যোগাযোগ করে পুনঃ দেশ থেকে ৭০ হাজার টাকা করে নিয়ে পাসপোর্ট সংগ্রহ করে আমরা কিছু লোক বাংলাদেশে ফেরত আসতে সক্ষম হয়েছি। কিন্তু ওখানে এখনও অনেক লোক মানবতার জিবন কাটাচ্ছে।
প্রতারিত হয়ে দুবাই ফেরত জাহিদুল ইসলাম জানান Ñ আরিফুল ইসলাম বাবলুর সহযোগী নিজের মেঝো ভাই রেজাউল মালী আমাদের কাছ থেকে টাকা নিছে সেই ভিডিও আমাদের কাছে রয়েছে এবং বিদেশে ম্যানেজার হিসাবে রয়েছে রনি ও সহযোগী হিসাবে রয়েছে বাবুর ভাগনা তকী আর ভাইপো আসিফ মালী।প্রতারক আরিফুল ইসলাম বাবলু ও যারা সহযোগী হিসাবে ছিলেন প্রশাসনের নিকট আমাদের দাবি তাদের যেনো উপযুক্ত শাস্তির হয়।আর আমাদের টাকা ফেরৎ পায় সে ব্যাপারে সুদৃষ্টী কামনা করছি।
এছাড়া দুবাই বন্ধ ঘরে আটক ফয়সাল (২০) নামের এক ভুক্তভোগী ভিডিও বার্তায় তাকে উদ্ধার পূর্বক দেশে ফিরিয়ে আনার আকুতি জানিয়েছেন। ভিডিও বার্তায় বলে বাবু আমার সহ আরো অনেকের পাসপোর্ট নিয়ে বদ্ধ একটি ঘরে রেখে সে এখন পলাতক।আমি দেশে যেতে চাই আমি কোন দিন খাতে পারি আবার কোনদিন না খেয়ে রাত দিন কেটে যাচ্ছে।
প্রতারণার শিকার নারায়নগঞ্জ বন্দর থানা এলাকার জনৈক শফিউদ্দিন জানান,আমার নিকট থেকে চাকরী দেওয়ার কথা বলে আরিফুল বাবলু প্রতরনার মাধ্যমে ১১ লক্ষ টাকা নিয়ে, জাল ভিসা ধরিয়ে দেয়। বুঝলাম আমি প্রতারিত হচ্ছি এরপর আমি প্রতারক অরিফুলের বিরুদ্ধে তালা থানায় একটা এজাহার দাখিল করি । তালা থানা পুলিশ ঘটনা সত্যতা নিশ্চিত হয়ে (২৮এপ্রিল)প্রতারক আরিফুলকে আটকের পর মামলাটি রুজু করেন। যার নং ২১/৬৫, ধারা ৪০৬/৪২০/৪৭১/৫০৬। আটক আরিফুলকে বিজ্ঞ আদালতে সোফার্দ করলে, আদালতের বিশেষ ব্যবস্থার মাধ্যমে শর্ত সাপেক্ষে জামিন পায়। তবে পরবর্তী ধায্য দিনে শর্তভঙ্গ হওয়ায় আদালত তার আবার গ্রেফতারী পারয়ানা জারী করেন।
তালা থানা অফিসার ইনচার্জ (ওসি) চৌধুরী রেজাউল করিম জানান Ñ আরিফুল ইসলাম বাবলু প্রতারনা মামলার আসামী, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে, সে পলাতক আছে তাকে গ্রেফতার করে আইনÑআনুক ব্যবস্থা নেওযা হবে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page