1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
খুলনায় মহান মে দিবসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত দেশের উন্নয়ন ও অগ্রগতির চালিকা শক্তি হচ্ছে শ্রমজীবী মানুষ : সিটি মেয়র - দৈনিক মানবাধিকার সংবাদ
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শুক্রবার| সকাল ১০:৫০|

খুলনায় মহান মে দিবসে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত দেশের উন্নয়ন ও অগ্রগতির চালিকা শক্তি হচ্ছে শ্রমজীবী মানুষ : সিটি মেয়র

মোঃ আক্তারুজ্জামান লিটন// খুলনা ব্যুরো।।
  • Update Time : রবিবার, মে ১, ২০২২,
  • 425 Time View

 

খুলনা বিভাগীয় শ্রম দপ্তর এবং জেলা প্রশাসনের উদ্যোগে মহান মে দিবস উপলক্ষ্যে নগরীর জোড়াগেট থেকে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্র পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। মে দিবসের এবারের প্রতিপাদ্য ‘শ্রমিক মালিক একতা, উন্নয়নের নিশ্চয়তা’।

র‌্যালির পরবর্তী সমাবেশে সিটি মেয়র তাঁর বক্তৃতায় বলেন, বিএনপি সরকারের আমলে বন্ধ কলকারখানাগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা চালু করে শ্রমিকের ভাতের ব্যবস্থা করেছেন। এই সরকার শ্রমিকদের বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। শ্রমিকের অধিকার ও মর্যাদা দেশের সংবিধানে স্বীকৃত। সরকার শ্রমিকদের কল্যাণ ও তাদের স্বার্থ সংরক্ষণে শ্রম আইনকে যুগোপযোগী করেছে। দেশের উন্নয়ন ও অগ্রগতির চালিকা শক্তি হচ্ছে শ্রমজীবী মানুষ। তাদের মর্যাদা ও নিরাপত্তা মালিক পক্ষকে নিশ্চিত করতে হবে। মালিক-শ্রমিক সুসর্ম্পক বজায় রেখে শিল্প-কলকারখানার উৎপাদন বৃদ্ধি করা সম্ভব।
র‌্যালি শেষে বাংলাদেশ বেতার খুলনা কেন্দ্রে অবস্থিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। কেসিসি’র মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, কেএমপি’র পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা, জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার, খুলনা শ্রম দপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি, জেলা শ্রমিক লীগের সভাপতি, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।
এর আগে মেয়র জাতীয় শ্রমিক লীগ জেলা ও মহানগর শাখা আয়োজিত মহান মে দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালিতে নেতৃত্ব দেন। পরে মেয়র ঈদ-উল-ফিতর উদযাপন উপলক্ষ্যে খুলনা সার্কিট হাউজ ময়দান পরিদর্শন করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page