1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
চালকের আসনে পঙ্গু হেলপার, সড়কে ঝরল ৫ তাজা প্রাণ - দৈনিক মানবাধিকার সংবাদ
৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ| ২৩শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ| শীতকাল| সোমবার| সকাল ৬:৪৮|
শিরোনামঃ
পাইকগাছা প্রেসক্লাবের সভাপতি ও পরিবারের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন। খাগড়াছড়ির তিন সাংবাদিকসহ সাতজনের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা বঙ্গবন্ধু কন্যা এ দেশের গরীব অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন-এমপি বাবু। রামগড় জোন কর্তৃক রংতুলি একাডেমিতে বাদ্যযন্ত্র বিতরণ সাতক্ষীরা ডায়াবেটিক এ্যাসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত  তালার কুমিরায় গাছে বেঁধে নির্যাতনের ঘটনায় আদালতে মামলা সাতক্ষীরা পুলিশ সুপার কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত দেশের প্রথম পাতালরেল নির্মাণকাজের উদ্বোধন রামগড়ে নগদ অর্থসহ শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন কুজেন্দ্র লাল এমপি ডুমুরিয়ায় বর্ণাঢ্য ও বর্নিল আয়োজনে এশিয়ান টিভির ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

চালকের আসনে পঙ্গু হেলপার, সড়কে ঝরল ৫ তাজা প্রাণ

তহিদুল ইসলাম রাসেল, চট্টগ্রাম প্রতিনিধিঃ
  • Update Time : মঙ্গলবার, মার্চ ২২, ২০২২,
  • 409 Time View

চট্টগ্রামের লোহাগাড়ায় ট্রাক চাপায় প্রাইভেট কার আরোহী ৫ বন্ধু নিহতের ঘটনায় ঘাতক ট্রাকের চালককে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানার রশিদ বিল্ডিং এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

ঘাতক চালক মো. রিপন (৩১) ভোলা জেলার লালমোহন থানার মহেশখালী গ্রামের মোজাম্মেল হকের ছেলে। ২০০৪ সালে চট্টগ্রাম এসে নিমতলা বিশ্বরোডে বসবাস শুরু করেন তিনি।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক নুরুল আবছার (মিডিয়া) মহানগর নিউজকে বলেন, রিপন গাড়ি চালাতে শারীরিকভাবে অক্ষম। তবুও সে প্রচলিত আইন অমান্য করে ভারি গাড়ি চালিয়ে আসছিল। প্রথমে সে গাড়ির হেলপার হিসেবে জীবিকা নির্বাহ শুরু করে। ২০০৪ সাল হতে ২০১৫ সাল পর্যন্ত সে গাড়ির হেলপার ছিল। ২০০৬ সালে হেলপার থাকা অবস্থায় গাড়ি চালাতে গিয়ে সে মারাত্মক দুর্ঘটনা ঘটায়। এতে তার ডান পা পঙ্গু হয়ে যায় এবং পায়ের শক্তি হারিয়ে ফেলে। এই পঙ্গু পা নিয়ে সে ২০১৫ সালে হালকা লাইসেন্সের জন্য বিআরটিএ আবেদন করে। বিআরটিএ কর্তৃপক্ষ এই অবস্থায় তাকে লাইসেন্সও দেয়। ভারি গাড়ির ড্রাইভিং লাইসেন্সের আবেদন করলেও তার ডান পায়ের শক্তি হারানোর কারণে তাকে ভারী লাইসেন্স দেওয়া হয় নি। তবুও সে নিয়মিত ভারি যানবাহন চালিয়েছে আসছিল। ফলে অত্যন্ত করুণ ও নির্মমভাবে চলে গেল পাঁচ যুবকের প্রাণ। যাদের বয়স এখনও ত্রিশের কোটায়।

নুরুল আবছার আরও বলেন, ঘটনার দিন ওই ডাম্পার ট্রাকের মূল চালক ছিল ড্রাইভার মো. নুরনবী। নুরনবী গাড়িটি নিয়ে কক্সবাজার জেলার পেকুয়া মেরিন ড্রাইভ ও ফোর লেইনের চলমান সড়ক নির্মাণ কাজের জন্য পাথরবোঝাই করে নেওয়ার কথা ছিল। কিন্তু নূরনবী টানা ১০দিন নির্ঘুম থেকে গাড়ি চালানোর কারণে ক্লান্ত ছিলেন। পরে গাড়িটি বদলি চালক হিসেবে রিপনকে দায়িত্ব দেন গাড়ির মালিক নিজেই। রিপন গাড়ি আনলোড করে শহরে আসার পথে লোহাগাড়া থানার আধুনগর বাজারে পৌঁছালে বেপরোয়া গতিতে নির্ধারিত লেইনের বাইরে এসে প্রাইভেটকারটির উপরে উঠে যায়। প্রথম ধাক্কায় প্রাইভেটকারটি থেমে গেলেও ট্রাক ড্রাইভার রিপনের ডান পায়ের পঙ্গুত্ব ও শক্তি কম থাকায় সে ব্রেক করতে পারেনি এবং প্রাইভেটকারের উপর ট্রাকটি সম্পূর্ণ উঠে যায়।

মর্মান্তিক এই সড়ক দুর্ঘটনায় সোমবার (২১ মার্চ) সকালে রশিদ হীরণ (২৬), খোরশেদ আলী সাদ্দাম (৩১), রিজভী শাকিব (২৬), মনছুর আলী (২৩) ও মুহাম্মদ হুমায়ুন (২৫) সহ গাড়ির ৫ যাত্রী

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২