1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
তালা বাজারে শতাধীক দোকান-পাট উচ্ছেদ \ প্রভাবশালীদের বিল্ডিং-বাড়ী বহাল তবিয়তে! - দৈনিক মানবাধিকার সংবাদ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| সকাল ৯:২৬|

তালা বাজারে শতাধীক দোকান-পাট উচ্ছেদ \ প্রভাবশালীদের বিল্ডিং-বাড়ী বহাল তবিয়তে!

এম এ ফয়সাল,
  • Update Time : সোমবার, জানুয়ারি ১৬, ২০২৩,
  • 164 Time View

তালা পশুহাট ও কাঁচা বাজারের শতাধীক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে প্রশাসন। সোমবার (১৬ জানুয়ারী) সকালে তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল কুদ্দুস এ অভিযান পরিচালনা করেন।
জানাযায়, তালা বাজারের হাটের জায়গা দখল করে বেশকিছু দোকান-পাট গড়ে ওঠেছে এমন অভিযোগে প্রশাসন উচ্ছেদ অভিযান চালায়। চা দোকানদার আসমা বেগম জানান, গরুহাটের পাশে কোন রকম চায়ের টলদোকান করে সংসার চালাই, আমাদের দোকান ভাঙ্গা হলো, কিন্তু হাটের জায়গায় উপর বড় বড় বিল্ডিং নির্মান করেছে, সে গুলো ভাঙ্গা হয়নি।
স্থানীয় ব্যবসায়ী মুজাহিদ পাড়, আনারুল ইসলাম, আব্দুল্লাহ, আব্দুল গফুর জানান, কপোতাক্ষ নদের জেগে ওঠা চরে তালার কাঁচা বাজার ও পশুহাট প্রতিষ্ঠিত। এখানে শতশত ক্ষুদ্র ব্যবসায়ী রয়েছে, যাদের এই হাটের উপর নির্ভর করেই রুটি-রুজির ব্যবস্থা হয়। প্রশাসন আজ তাদের ক্ষুদ্র টলদোকান গুলো উচ্ছেদ করলেও কপোতাক্ষ’র তীরবর্তী বাজারের মধ্যে সরকারী খাস জমি দখল করে প্রভাবশালীরা বড় বড় বিল্ডিং গড়ে তুলেছে, সে গুলো বহাল তবিয়তে থেকে যাচ্ছে।
কাঁচামালের হাট ইজারাদার আবু সাইদ বিশ্বাস জানান, কাঁচা মালের হাটের মধ্যের টলদোকান গুলো ভেঙ্গে দিয়েছে প্রশাসন।
তালা উপজেলা শ্রমিকলীগ নেতা শফিউর রহমান ডানলপ জানান, অবৈধ দখলদারদের কারণে তালা হাট-বাজার সংকীর্ণ হয়ে পড়েছে ঠিকই, কিন্তু বাজারে এক শ্রণীর প্রভাবশালীরা সরকারী খাসের সম্পত্তি দখল করে পাকা ইমারত গড়েছে, তাদের ঘরগুলো কেনো ভাঙ্গা হলো না, আজ অসহায় ক্ষুদ্র ব্যবসায়ীদের ঘর গুলো ভেঙ্গে তাদের পেটে লাথি মারা হলো। আমরা চাই তালা ডাকবাংলার পেছন থেকে নতুন থানামোড় পর্যন্ত কপোতাক্ষ’র চরের খাস জমিতে গড়ে ওঠা সকল বিল্ডিং-বাড়ী সহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করে হাট-বাজার প্রশস্ত করা হোক। শুধু গরীবদের উপর আইন প্রয়োগ করলে হবে না। আইন সবার জন্য সমান।
তালা সদর ইউনিয়ন ভ‚মি অফিসের তহসিলদার গাজী মোঃ আবু হেলাল জানান, যত্রতত্র দোকান- পাট গড়ে তোলায় তা অপসারণ করা হয়েছে।
তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি), উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল কুদ্দুস জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page