1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
পরীক্ষায় অসদুপায় অবলম্বনে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি  - দৈনিক মানবাধিকার সংবাদ
১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ| ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ| শীতকাল| বুধবার| সন্ধ্যা ৬:৪৪|
শিরোনামঃ
সাতক্ষীরায় কৃষি ঋণ মেলায় প্রথম দিনে জনতা ব্যাংকের উদ্যোগে ১১ জনকে ঋণের চেক বিতরণ চক্রান্ত মূলক মামলা থেকে বাঁচতে চায় সাংবাদিক রাজীব আলি রাতুল তালায় পিক-আপের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত পাইকগাছায় সাজানো ও মিথ্যা চাঁদাবাজী মামলায় ৪ সাংবাদিকের আদালত থেকে জামিন লাভ তালায় আদম পাচারকারী প্রতারক পরিবারের খুঁটির জোর কোথায়? রামগড় ৪৩ বিজিবি উদ্যোগে চিকিৎসা সেবা প্রদান রামগড় শহর সমাজসেবা কর্তৃক ওরিয়েন্টেশন ও সনদ বিতরন অনুষ্ঠিত নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে আব্দুল আহাদকে বহিস্কার প্রেমের জন্য লিঙ্গ বদলালেন তরুণী, সংসার ছেড়ে অন্য প্রেমিককে মন দিলেন তাঁর সঙ্গিনী! জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধির সাথে সাংবাদিকবৃন্দোর শুভেচ্ছা ও মতবিনিময়

পরীক্ষায় অসদুপায় অবলম্বনে খুলনা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি 

মোঃ আক্তারুজ্জামান লিটন খুলনা ব্যুরো।।
  • Update Time : বৃহস্পতিবার, জানুয়ারি ১৩, ২০২২,
  • 396 Time View
পরীক্ষায় অসদুপায় অবলম্বনের অপরাধে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিভিন্ন ডিসিপ্লিনের (বিভাগ) ছয় শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক ও ডিসিপ্লিনারী কমিটির সদস্য সচিব শেখ শারাফাত আলী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, খুলনা বিশ্ববিদ্যালয়ের স্নাতক শিক্ষা ও পরীক্ষা অধ্যাদেশে বর্ণিত ‘পরীক্ষার্থী কতৃক পালনীয় শর্তাবলী ও অপরাধের শাস্তি’ সংক্রান্ত বিধি অনুযায়ী ডিসিপ্লিনারী কমিটির সুপারিশ ও প্রশাসনিক অনুমোদন মোতাবেক তাদেরকে বিভিন্ন মেয়াদে শাস্তি প্রদান করা হয়েছে।
বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, গণিত ডিসিপ্লিনের প্রথম বর্ষের শিক্ষার্থী তাজিন মলি­ককে (আইডি নম্বর-১৯১২৫৯) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে। আরেক শিক্ষার্থী পরিসংখ্যান ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের নাজিয়া তাবাসসুমকে (আইডি নম্বর-১৭২০৩৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়।
একই অভিযোগে পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের ১ম বর্ষের শিক্ষার্থী মোঃ মাহবুবুল­াহ আকিলকে (আইডি নম্বর-২০০৯৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ১ম বর্ষের টার্ম-২ পরীক্ষায় ‘Math-1271, Differential Equations’ কোর্সের পরীক্ষা বাতিল করা হয়েছে। গণযোগাযোগ ও সাংবাদিকতা ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী অভিজিৎ দে’কে (আইডি নম্বর-১৯২৬৩১) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।
এ ছাড়া ইলেকট্রনিকস এ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইসিই) ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আয়শা সিদ্দিকা মৌরিনকে (আইডি নম্বর-১৯০৯০৫) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়। ইংরেজি ডিসিপ্লিনের ২য় বর্ষের শিক্ষার্থী আশিকুর রহমান হৃদয়কেও (আইডি নম্বর-১৯১৪৫৮) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ২য় টার্মের সকল পরীক্ষা বাতিল ও পরবর্তী ২০২০-২১ শিক্ষাবর্ষের টার্ম-১ এর জন্য বহিষ্কার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২