1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
ব্রাজিলের বিদায়ে সেমিতে হলো না অরাধ্য সুপার ক্লাসিকো - দৈনিক মানবাধিকার সংবাদ
১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ| ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ| শীতকাল| বুধবার| রাত ৯:১৯|
শিরোনামঃ
ডুমুরিয়ায় বর্ণাঢ্য ও বর্নিল আয়োজনে এশিয়ান টিভির ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতক্ষীরায় কৃষি ঋণ মেলায় প্রথম দিনে জনতা ব্যাংকের উদ্যোগে ১১ জনকে ঋণের চেক বিতরণ চক্রান্ত মূলক মামলা থেকে বাঁচতে চায় সাংবাদিক রাজীব আলি রাতুল তালায় পিক-আপের ধাক্কায় মোটর সাইকেল চালক নিহত পাইকগাছায় সাজানো ও মিথ্যা চাঁদাবাজী মামলায় ৪ সাংবাদিকের আদালত থেকে জামিন লাভ তালায় আদম পাচারকারী প্রতারক পরিবারের খুঁটির জোর কোথায়? রামগড় ৪৩ বিজিবি উদ্যোগে চিকিৎসা সেবা প্রদান রামগড় শহর সমাজসেবা কর্তৃক ওরিয়েন্টেশন ও সনদ বিতরন অনুষ্ঠিত নন্দীগ্রাম ইউনাইটেড প্রেসক্লাব থেকে আব্দুল আহাদকে বহিস্কার প্রেমের জন্য লিঙ্গ বদলালেন তরুণী, সংসার ছেড়ে অন্য প্রেমিককে মন দিলেন তাঁর সঙ্গিনী!

ব্রাজিলের বিদায়ে সেমিতে হলো না অরাধ্য সুপার ক্লাসিকো

নিউজ ডেস্কঃ
  • Update Time : শুক্রবার, ডিসেম্বর ৯, ২০২২,
  • 65 Time View

ফুটবল বিশ্বের কোটি কোটি সমর্থকের প্রত্যাশা পূরণ হলো না। সেমিফাইনালে সুপার ক্লাসিকো দেখার অপেক্ষায় ছিল পুরো ফুটবল বিশ্ব। কিন্তু কোয়ার্টার ফাইনালেই ব্রাজিলকে স্তব্ধ করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে গতবারের রানার্সআপ ক্রোয়েশিয়া। অপেক্ষায় আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস ম্যাচের জয়ীর জন্য।

কোয়ার্টারের নামার আগে একটি শঙ্কা উঁকি দিচ্ছিল ব্রাজিল শিবিরে। গত ২০ বছর ধরে নকআউট পর্বে কোনও ইউরোপিয়ান দলকে হারাতে না পারার। সেই লজ্জা আরও চারবছর বাড়ল সেলেসাওদের। আবারও ইউরোপিয়ান দলের সামনে এসে থমকে দাঁড়াতে হলো ব্রাজিলকে। ২০০৬ বিশ্বকাপ থেকে শুরু, এ নিয়ে পঞ্চমবার নকআউটে এসে ইউরোপিয়ান দলের কাছে হারতে হলো ল্যাটিন আমেরিকান পাওয়ার হাউজ ব্রাজিলকে। এর মধ্যে চারবারই কোয়ার্টার ফাইনালে।

গোলশূন্যভাবে শেষ হলে খেলা গড়ায় ইনজুরি টাইমে। যেখানে অতিরিক্ত সময়ের ১০৫+১ মিনিটে নেইমার গোল করে এগিয়ে নেন দলকে। কিন্তু ১১৭ মিনিটের মাথায় পেটকোভিচ গোল করে ক্রোয়েশিয়াকে সমতায় ফেরান। সেই সমতা নিয়ে শেষ হয় অতিরিক্ত ৩০ মিনিট। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ব্রাজিলকে ৪-২ ব্যবধানে হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো সেমিফাইনালে ওঠে ক্রোয়াটরা। ব্রাজিলের হলে পেনাল্টি মিস করেন রদ্রিগো ও মারকুইনহোস। তবে ক্যাসেমিরো ও পেদ্রো গোল আদায় করে নেন।

ক্রোয়েশিয়ার হয়ে নিকোলা ভ্লাসিচ, লোভরো মাজের, লুক মদ্রিচ ও মিসলাভ ওরসিক গোল আদায় করে নেন। এ নিয়ে ক্রোয়েশিয়া টানা চারটি পেনাল্টি শুটআউটে জয়লাভ করল। আজ ব্রাজিলকে হারানোর আগে শেষ ষোলোতে জাপানকে হারিয়েছিল টাইব্রেকারে ৩-১ ব্যবধানে হারিয়েছিল তারা। তার আগে ২০১৮ বিশ্বকাপে শেষ ষোলোতে ডেনমার্ককে এবং কোয়ার্টার ফাইনালে রাশিয়াকে হারিয়েছিল টাইব্রেকারে। সবশেষ ২০১০ বিশ্বকাপে প্যারাগুয়ের কাছে টাইব্রেকারে হেরেছিল ক্রোয়েশিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২