1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সাতক্ষীরার বহুলালোচিত চাঁদাবাজ-বহু অপকর্মকের হোতা কথিত সাংবাদিক রঘুনাথ খাঁ এবার ককটেল সহ আটক - দৈনিক মানবাধিকার সংবাদ
২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ| ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| বৃহস্পতিবার| দুপুর ১:০১|
শিরোনামঃ
স্বামীর মিথ্যা মামলা থেকে পরিত্রাণ চেয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন খলিলনগর ইউনিয়নের প্রধান সড়ক বাজেটের দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন সাতক্ষীরায় অপহরণ মামলার আসামীকে গ্রেপ্তারসহ নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন তালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা সাতক্ষীরায় বড় ভাইয়ের অস্ত্রের আঘাতে প্রান গেল ছোটভাইয়ের তালায় প্রায় ৪ কোটি টাকা মূল্যের এলএসডিসহ এক মাদক ব্যবসায়ী  আটক নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার তালায় শারীরিক প্রতিবন্ধী আলামিনের হারানো ভ্যান খুঁজে দিলেন এ এস আই আনিছুর রহমান শ্যামনগরে কথিত সীমানা পিলার বিক্রির সময় আটক-৫ তালায় জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা

সাতক্ষীরার বহুলালোচিত চাঁদাবাজ-বহু অপকর্মকের হোতা কথিত সাংবাদিক রঘুনাথ খাঁ এবার ককটেল সহ আটক

এম এ ফয়সাল,
  • Update Time : মঙ্গলবার, জানুয়ারি ২৪, ২০২৩,
  • 191 Time View

এম এ ফয়সাল,বিশেষ প্রতিনিধি :
সাতক্ষীরার বহু অপকর্মকের হোতা রঘুনাথ খাঁ এবার ককটেল সহ আটক হয়েছে। রবিবার দেবহাটা থানাধীন খলিসাখালী গ্রামস্থ সাপমারা নামক খালের ব্রীজের উপর উপর থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। পুলিশ ঘটনাস্থল থেকে ০৫টি বোমা সাদৃশ্য ককটেল সহ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, কাঠের গুড়ি, লাঠিসহ বিভিন্ন আলামত উদ্ধার উপুর্বক জব্দ করেছে।
জানাযায়, সাতক্ষীরা জেলার দেবহাটা থানাধীন খলিসাখালী গ্রামস্থ সাপমারা নামক খালের ব্রীজের উপর উপর থেকে ইং-২৩/০১/২০২৩ তারিখ সন্ধা অনুমান ১৭.৪৫ ঘটিকার সময় কতিপয় দুস্কৃতকারী ব্যক্তিগণ বড়ধরনের সরকার বিরুধী সন্ত্রাস ও অর্ন্তঘাতমূলক কার্যক্রম ঘটানোর জন্য উক্ত ব্রীজের উপর গাছের গুড়ি দিয়ে চলাচলের প্রতিবন্ধকতা সৃ্ষ্িট করিয়া অবস্থান করিতেছে। উক্ত সংবাদ প্রাপ্তির পর দেবহাটা থানা পুলিশ তাৎক্ষনিক আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য ঘটনাস্থলে উপস্থিত হইলে পুলিশের উপস্থিতি টের পেয়ে দুস্কৃতিকারীগণ কয়েকটি বোমা সাদৃশ্য ককটেলের বিস্ফোরন ঘটাইয়া ঘটনাস্থল হইতে পালানোর চেষ্টাকালে আসামী ১. রঘুনাথ খাঁ(৫৭), পিতা-মৃত মদন মহন খাঁ ,স্থায়ী: গ্রাম- বিষ্ণুপুর, উপজেলা/থানা- কালীগঞ্জ, জেলা -সাতক্ষীরা, (এপি/সাং-মোঃ ফারুক হোসেন, পিতা-মৃত মোতাক্কাবির, সাং-কাটিয়া(আনন্দপাড়া) থানা-সাতক্ষীরা সদর এর বাড়ীর ভাড়াটিয়া), ২.মোঃ রেজাউল করিম(৬৩), পিতা-মৃত ফজর আলী গাজী ,স্থায়ী: গ্রাম-ঢেপুখালী, উপজেলা/থানা- দেবহাটা, জেলা-সাতক্ষীরা, ৩. মোঃ লুৎফর রহমান(৪৫), পিতা-মোঃ নওশের হাওলাদার,স্থায়ী: গ্রাম-চালতেতলা, উপজেলা/থানা- দেবহাটা, জেলা -সাতক্ষীরাদেরকে গ্রেফতার করা হয় কিন্তু অন্যান্য আসামীগণ ঘটনাস্থল থেকে পালাইয়া যায়। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থল থেকে ০৫টি বোমা সাদৃশ্য ককটেল সহ বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, কাঠের গুড়ি, লাঠিসহ বিভিন্ন আলামত উদ্ধার উপুর্বক জব্দ করেন। বর্নিত বিষয়ে ০৩ জন ধৃত ১৫ জন পলাতক এবং ২০/২৫ জন অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে দেবহাটা থানার মামলা নং-০৮,তাং-২৩/০১/২০২৩ ইং, ধারা-১৯৭৪ সালের দি স্পেশাল পাওয়ার এ্যাক্ট এর ১৫(৩)/২৫-ডি তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক উপাদানাবলি আইনের ৩/৪/৬ রুজু করা হয়।

এছাড়াও গ্রেফতারকৃত ০১ নং আসামী রঘুনাথ খাঁ বেশ কিছুদিন যাবৎ জনৈক মৎস ঘেরের মালিক কাজী সুরুজ ওয়ারেশ, পিতা-কাজী গোলাম ওয়ারেশ, সাং-শিমুলিয়া, থানা-দেবহাটা, জেলা-সাতক্ষীরা এর নিকট মোটা অংকের টাকা চাঁদা দাবি করে আসিতেছিল এবং বিভিন্ন প্রকার হুমকি ধামকি দিয়ে আসছিল। এরই ধারা গত ইং-২১/০১/২৩ তারিখ সন্ধ্যা অনুমান ১৮.১৫ ঘটিকার সময় আসামী ১। রঘুনাথ খাঁ, ২। মোঃ আনারুল ইসলাম, ৩।মোঃ সাইফুল ইসলাম, ৪। মোঃ রফিকুল ইসলামগন গাজীরহাট বাজারস্থ বাদীর অফিস কক্ষে গিয়ে ৫,০০,০০০/- টাকা চাঁদা দাবি করে এবং ০২দিনের মধ্যে তাদের দাবিকৃত টাকা না দিলে ভুমি দস্যুদের দিয়ে বাদীর সকল মৎসঘের দখল করে নেবে মর্মে হুমকি প্রদান করেন। উক্ত বিষয়ে বাদী থানায় এজাহার দায়ের করলে আসামীদের বিরুদ্ধে দেবহাটা থানার মামলা নং-০৯, তাং-২৪/০১/২০২৩ খ্রিঃ ধারা-৪৪৮/৩৮৫ পিসি রুজু হয়।

ধৃত আসামী রঘুনাথ খাঁর বিরুদ্ধে ইতোপূর্বে বিভিন্ন থানায় চাঁদাবাজী, দ্রুত বিচার আইন, প্রতারনা মামলা যাহা ১। সাতক্ষীরা সদর থানার এফআইআর নং-৪৮/২০২, তারিখ- ১৫ মার্চ, ২০২০; ধারা- ৩৮৫ পেনাল কোড-১৮৬০; ২। কালীগঞ্জ থানার ,জি আর নং-১৩৯/০৭, তারিখ- ২০ মে, ২০০৭; ধারা- ৪০৬/৪২০ পেনাল কোড-১৮৬০;। আসামী ২০০৭ সালে মে মাসে তালা উপজেলার নির্বাহী কর্মকর্তার এর গাড়ি চালক ইমান আলীর নিকট চাঁদা আদায় কালে যৌথবাহিনী কর্তৃক ধৃত হয়। ৩। সাতক্ষীরা সদর থানার ,এফআইআর নং-২৬, তারিখ- ১৪ মে, ২০০৭; জি আর নং-২৯১/০৭, তারিখ- ১৫ মে, ২০০৭; ধারা- ৪ আইন-শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইন, ২০০২ সংশোধনী ২০০৯; এই মামলায় আসামী ০৪ বছরের সশ্রম কারাদন্ডে দন্ডিত হয়। ৪। কালীগঞ্জ থানার মামলা নং-২৭/১৫০,তাং-২৪/০৫/২০০৭, ধারা-৩২৩/৩৪২/৩৮০/৩০৭ পিসি, ৫। মামলা নং-২৪/১৪৭, তাং-২২/০৫/২০০৭ ইং, ধারা-৪২০/৪০৬ পিসি সহ বিজ্ঞ আদালতে একাধিক মামলা রহিয়াছে। রঘুনাথ খা কঠোর শাস্তির দাবি জানিয়েছে সাতক্ষীরার অনেক ভুক্তভুগী পরিবার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page