1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সাতক্ষীরা তালায় আদম পাচারকারী প্রতারক আরিফুল ইসলাম বাবলু গ্রেফতার:: - দৈনিক মানবাধিকার সংবাদ
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বুধবার| রাত ৯:৪৯|

সাতক্ষীরা তালায় আদম পাচারকারী প্রতারক আরিফুল ইসলাম বাবলু গ্রেফতার::

নিজস্ব প্রতিনিধিঃ
  • Update Time : শুক্রবার, এপ্রিল ২৯, ২০২২,
  • 741 Time View

সাতক্ষীরার তালায় আদম পাচারকারী প্রতারক আরিফুল ইসলাম বাবলুকে গ্রেফতার করেছে পুলিশ।

অষ্টেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে ভাল বেতনে চাকরি দেওয়ার নামে দেশের বিভিন্ন মানুষের কাছ থেকে কোটি টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক আরিফুল, সে সাতক্ষীরার তালা উপজেলার সদর ইউনিয়নের বারুইহাটী গ্রামের আব্দুল কাদের মালীর ছেলে।

প্রতারণার শিকার নারায়নগঞ্জ বন্দর থানা এলাকার যুবক শফিউদ্দিনের করা অভিযোগের ভিত্তিতে বুধবার (২৭ এপ্রিল) আনুমানিক বিকাল ৫ টা তাকে গ্রেফতার করে তালা থানা পুলিশ।
অভিযোগে জানাযায়, ঢাকা নারায়নগঞ্জ বন্দর থানার মদনপুর এলাকার মৃত নূরুল ইসলাম ভূইয়ার ছেলে শফিউদ্দিন বিদেশে যাওয়ার জন্য বিভিন্ন দেশের ভিসা খুজতে থাকেন।তখন আদম পাচারকারী প্রতারক আরিফুল ইসলাম সামাজিক যোগাযোগ ফেসবুকে একটি গ্রুপ এ্যকাউন্ট খুৃলে অষ্ট্রেলিয়ায় লোক পাঠানোর প্রচার শুরু করেন। তখন শফিউদ্দিন ফেসবুকের মাধ্যমে যোগাযোগ করেন।পরে প্রতারক আরিফুল ইসলাম গত(১৬জানুয়ারি-২২)তার বাড়ীতে যান এবং বিভিন্ন ভাবে প্রলুব্ধ করে অষ্ট্রেলিয়ার ভাল বেতনে চাকুরি দেওয়ার প্রতিশ্রুতিতে ১১ লক্ষ টাকা দাবী করেন।পরে তিনি এগারো লক্ষ টাকা দিতে রাজী হলে প্রতারক অরিফুল ইসলামি ব্যাংকের ২০৫০৭৭৭০২০০৬২৬৫২৯ একাউন্টে টাকা পাঠাতে বলেন। সরল বিশ্বাসে শফিউদ্দিন গত ১৬ জানুয়ারি থেকে ১৬ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত ইসলামি ব্যাংকের ঐ একাউন্টে সাড়ে ৯ লক্ষ টাকা ও বিকাশ সহ নগদ আরো দেড় লক্ষ টাকা পরিশোধ করেন। টাকা পরিশোধের পর প্রতারক আরিফুল অষ্ট্রেলিয়া যাওয়ার জন্য ভিসাসহ বিভিন্ন কাগজ পত্র পাঠিয়ে দেন শফিউদ্দিনের কাছে।পরে তিনি জানতে পারেন বিমানের টিকিটসহ ভিসার কাগজ পত্র সবই ভুয়া। বিদেশ যেতে না পেরে মানষিক ভাবে ভেঙ্গে পড়েন শফিউদ্দিন। সেই থেকে প্রতারক আরিফুল ইসলামের কাছে টাকা ফেরত চাইলে নানা টাল বাহানা করতে থাকে।
সর্বশেষ, গত ১০ এপ্রিল ২২ তারিখে সমুদয় টাকা পরিশোধ করবেন বলে আশ্বস্ত করেন।কিন্তু নিদিষ্ট তারিখে টাকা পরিশোধে ব্যার্থ হলে ২৭ এপ্রিল ২২ সাতক্ষীরা তালাস্থ তার বাড়ীতে গেলে টাকা ফেরত দিবে না বলে অকথ্য ভাষায় গালাগাল ও বিভিন্ন ধরনের হুমকি দেন।পাওনা টাকা আদায় বাধ্য হয়ে তিনি তালা থানায় অভিযোগ করেন। তার এই অভিযোগের ভিত্তিতে গত ২৭ এপ্রিল বুধবার সন্ধ্যায় প্রতারক আরিফুলকে গ্রেফতার করে তালা থানা পুলিশ।
এর আগে আরিফুল এর বিরুদ্ধে বিভিন্ন দেশে লোক পাঠানোর নামে প্রতারণা করে টাকা নেওয়ায় নানা অভিযোগ রয়েছে

তালা থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু জিহাদ ফকরুল আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page