1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সাতক্ষীরা ৩০ আনসার ব্যাটালিয়নে বৃক্ষরোপণ কর্মসুচি পালন  - দৈনিক মানবাধিকার সংবাদ
২৬শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ| ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ| শরৎকাল| মঙ্গলবার| রাত ৮:৫৫|
শিরোনামঃ
সাতক্ষীরায় বালু দস্যু আয়ুব আলী ও আবু সাইদ সহ পাঁচ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের তালায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক সভা ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সেশন তালায় নিরাপদ অভিবাসন ও সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ ব্রহ্মরাজপুর বাজার ইসলামী ব্যাংক বাংলাদেশ লি এজেন্ট  আউটলেট শাখায় গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত। সাতক্ষীরা জেলা পরিষদ  এর  উদ্যোগে জাতীয় স্হানীয় সরকার দিবস পালিত  সরকারি স্টিকারযুক্ত গাড়িতে এসে সাতক্ষীরা শোরুম উদ্বোধনে অপু বিশ্বাস ভাগবাহ ৮৯ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশ ব্লক নির্মাণ কাজে বাধা তালায় কিশোর-কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি গাছা মডেল প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি কামাল,সা: সম্পাদক কবীর

সাতক্ষীরা ৩০ আনসার ব্যাটালিয়নে বৃক্ষরোপণ কর্মসুচি পালন 

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরাঃ
  • Update Time : মঙ্গলবার, জুন ২০, ২০২৩,
  • 79 Time View
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় মহাপরিচালক বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে বৃক্ষরোপণ অভিযান ২০২৩ উদ্বোধন করা হয়েছে । সে প্রেক্ষিতে বাংলদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনী কর্তৃক দেশব্যাপী বৃক্ষরোপণ অভিযান-২০২৩ আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়। তারই ধারাবাহিকতায়  সাতক্ষীরা জমিদার বাড়ী  ৩০ আনসার ব্যাটালিয়নের সদর দপ্তরে মঙ্গরবার ২০ ই  জুন সকালে ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক  এনামুল খাঁন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে
বৃক্ষরোপন কর্মসুচির উদ্বোধন করলেন খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক  শাহ আহমদ ফজলে রাব্বী।
 এসময় উপস্থিত ছিলেন জেলা কমান্ড্যান্ট মোরশেদা খানম, সহকারী পরিচালক রোকসানা শারমীন, কোম্পানী কমান্ডার মাইনুল হাসান সহ ব্যাটালিয়নের সহকারী প্লাটুন কমান্ডারগন, বিএইচএম ও ৩০ আনসার ব্যাটালিয়নের বিভিন্ন পদবীর সদস্যবৃন্দ।
 উপ-মহাপরিচালক বৃক্ষ রোপণ শেষে উক্ত ব্যাটালিয়নের উৎপাদিত শাক সবজি বাগান, সৈনিক ব্যারাক, ডিউটি পোষ্ট ঘুরে দেখেন এবং ব্যাটালিয়ন সদর দপ্তরের পশ্চিম পাশের  বাউন্ডারি ওয়াল করনের বিষয়ে সহযোগিতা করবেন বলে জানান। পরে  শাহ আহমদ ফজলে রাব্বী দরবার অনুষ্ঠানে উপস্থিত হলে পরিচালক এনামুল খাঁন তাকে ফুলের শুভেচ্ছা জানান। এসময় প্রধান অতিথি দরবারে উপস্থিত সদস্যদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।  এর আগে প্রধান অতিথি ৩০ আনসার ব্যাটালিয়নের সশস্ত্র গার্ড সালাম গ্রহন করেন।
বৃক্ষ মানুষের পরম বন্ধু। অথচ মানুষের সচেতনতার অভাবে নির্বিচারে চলছে বৃক্ষনিধন। ফলে জীবনধারণের নিয়ামক অক্সিজেনের সরবরাহ হ্রাস পাচ্ছে। জীবনের জন্য, জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনিয়তা অনস্বীকার্য। বৃক্ষমূলত পরিবেশ,আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে। গাছপালা নিয়মিত বৃষ্টিপাতে সাহায্য করে। প্রাকৃতিক দুর্যোগের হাত  থেকে আমাদের রক্ষা করে। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে বনাঞ্চল সৃষ্টি ও বন সম্প্রসারণের বিকল্প নেই। এসময় বিশ্ববাসীকে বৃক্ষরোপনের আহবান জানিয়ে পরিচালক এনামুল খাঁন বলেন,“গাছের চেয়ে ভালো কোন বন্ধু নাই, এসো তাই চারিপাশে গাছ লাগাই”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page