1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের আনাগোনা বেড়েছে, ক্যামেরাবন্দি করলেন পর্যটকরা - দৈনিক মানবাধিকার সংবাদ
২৬শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ| ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ| শরৎকাল| মঙ্গলবার| রাত ১০:০৯|
শিরোনামঃ
সাতক্ষীরায় বালু দস্যু আয়ুব আলী ও আবু সাইদ সহ পাঁচ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের তালায় ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা মূলক সভা ঋতুকালীন স্বাস্থ্য ব্যবস্থাপনা ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক সেশন তালায় নিরাপদ অভিবাসন ও সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ ব্রহ্মরাজপুর বাজার ইসলামী ব্যাংক বাংলাদেশ লি এজেন্ট  আউটলেট শাখায় গ্রাহক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত। সাতক্ষীরা জেলা পরিষদ  এর  উদ্যোগে জাতীয় স্হানীয় সরকার দিবস পালিত  সরকারি স্টিকারযুক্ত গাড়িতে এসে সাতক্ষীরা শোরুম উদ্বোধনে অপু বিশ্বাস ভাগবাহ ৮৯ নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ওয়াশ ব্লক নির্মাণ কাজে বাধা তালায় কিশোর-কিশোরীর বাল্যবিবাহে নিষেধাজ্ঞা জারি গাছা মডেল প্রেসক্লাবের কমিটি গঠন, সভাপতি কামাল,সা: সম্পাদক কবীর

সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের আনাগোনা বেড়েছে, ক্যামেরাবন্দি করলেন পর্যটকরা

নিউজ ডেস্কঃ
  • Update Time : সোমবার, সেপ্টেম্বর ৪, ২০২৩,
  • 48 Time View

তিন মাস বন্ধ থাকার পর গত ১ সেপ্টেম্বর থেকে সুন্দরবনে পর্যটক ও দর্শণার্থীদের প্রবেশ শুরু হয়েছে। নিষেধাজ্ঞার পরে এবার শতাধিক পর্যটক বাঘের দেখা পেয়েছেন। খুলনা থেকে সুন্দরবনে যাওয়া দুটি জাহাজে থাকা দর্শণার্থীরা এবং বনকর্মীরা পৃথকভাবে গত শনিবার ও রবিবার তিনটি বাঘকে সাতরে নদী পাড় হতে দেখেছেন।
শনিবার দুপুরের পরে কটকা নদীতে একটি বাঘকে নদী সাতরে বনের মধ্যে যেতে দেখেন পর্যটক বাহী জাহাজ এর যাত্রীরা। পরে রবিবার সকালে কচিখালী এলাকায় ও একইভাবে আরও একটি বাঘকে সাতরে যেতে দেখেন অপর একটি জাহাজে থাকা দর্শণার্থীরা। একই দিন দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের স্মরণখোলা রেঞ্জের আলীবান্দা এলাকায় দায়িত্বরত বনরক্ষীরা আরো একটি বাঘকে নদী সাতরে যেতে দেখেছেন।
সুন্দরবনের বাঘ সাতরে নদী পার হচ্ছে তেমন বিরল দৃশ্য পৃথক পৃথকভাবে ক্যামেরাবন্দি করেছেন দর্শণার্থী ও বনরক্ষীরা।
সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি এলাকায় নদী সাঁতরে পার হতে দেখেন একটি বাঘকে। আর রবিবার সকালে শরণখোলা রেঞ্জের কটকা এলাকায় সাঁতরে নদী পার হতে দেখেন আর একটি বিলাশবহুল জাহাজের পর্যটকরা। রবিবার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরো একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখার দুর্লভ সুযোগ পায় বনরক্ষীরা। খুব কাছ থেকে দেখা তিনটি বাঘের নদী সাঁতরে পার হবার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোডের পর তা ভাইরাল হয়েছে বলেও জানান এই বন কর্মকর্তা।
এরআগে ৮ আগস্ট সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের অফিসের সামনে দেখা মিলে একটি বাঘ। বিশাল বাঘটি বনরক্ষীদের ব্যারাকের খুব কাছে চলে আসে। এসময় মোবাইলে বাঘটির ভিডিও ধারণ করেন এক বনরক্ষী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page