1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
৩৩ হাজার পরিবারকে ঈদে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী - দৈনিক মানবাধিকার সংবাদ
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শুক্রবার| ভোর ৫:৩৮|

৩৩ হাজার পরিবারকে ঈদে ঘর উপহার দিচ্ছেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার, এপ্রিল ২৫, ২০২২,
  • 590 Time View

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে মাথা গোঁজার ঠাঁই পাবেন দেড় লাখেরও বেশি মানুষ। মঙ্গলবার ২৬ এপ্রিল এগুলো গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী । তৃতীয় দফায় ঘর দেয়া হচ্ছে ৩২ হাজার ৯০৪ পরিবারকে।এ লক্ষ্যে চলছে আশ্রয়ণ-২ প্রকল্পের নির্মাণ কাজ। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় করা হয়েছে ২ লক্ষ ৬৯ হাজার ৫০০ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ এপ্রিল ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এই  ৩২,৯০৪টি গৃহহীন-ভূমিহীন দুস্থ পরিবারের কাছে ঈদ উপহার হিসেবে জমির দলিলসহ বাড়ি হস্তান্তর করবেন। এ উপলক্ষ্যে রোববার (২৪ এপ্রিল) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব জনাব মোঃ তোফাজ্জল হোসেন মিয়া সংবাদ সম্মেলনে বলেন, আরও প্রায় ৪৫ থেকে ৫০ হাজার ঘর নির্মাণ করতে পারলে দেশে কোনো গৃহহীন মানুষ থাকবে না। খাস জমির পাশাপাশি সরকার নিজে জমি কিনে এসব ঘর নির্মাণ করে উপহার হিসেবে দিচ্ছে। এই প্রকল্প নির্মাণে প্রায় ৩ হাজার কোটি টাকার ৫ হাজার ৫শ’ একর জমি দখলমুক্ত করে ভূমিহীনদের জন্য ঠিকানা নির্মাণ করে দেয়া হয়েছে, যা পৃথিবীর অন্যতম এক নজির।তিনি আরও জানান, প্রতিটি ঘর নির্মাণে ব্যয় করা হয়েছে ২ লক্ষ ৬৯ হাজার ৫০০ টাকা।

এর আগে, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ২০২১ সালের ২৩ জানুয়ারি প্রথম দফায় ৬৬ হাজার গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই বছরেরই ২০ জুন দ্বিতীয় দফায় আরও ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন-গৃহহীন পরিবারকে ঘর উপহার দেয়া হয়। উপহারের ঘরের প্রতিটিতে রয়েছে দুটি করে শয়নকক্ষ, একটি রান্নাঘর, একটি টয়লেট ও একটি লম্বা বারান্দা। ঘরের নকশা পছন্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page