1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
তালায় জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা - দৈনিক মানবাধিকার সংবাদ
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| মঙ্গলবার| রাত ১:৪৩|

তালায় জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা

নিজস্ব প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার, মার্চ ৭, ২০২৪,
  • 62 Time View
সাতক্ষীরার তালার ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ ও পরিকল্পনা গ্রহণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে বৃহস্পতিবার (৭মার্চ) বেলা ১২টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
তালা উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার।
জলবায়ু পরিবর্তন বির্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হাজিরা খাতুন।
কি নোট স্পিকার হিসাবে ক্লাইমেট স্মার্ট প্রযুক্তির মাধ্যমে খুলনা কৃষি অঞ্চলের জলবায়ু পরিবর্তন ও অভিয়োজন প্রকল্পের বিষয়বস্তু উপস্থাপন করেন, প্রকল্প পরিচালক সাক শেখ শেখ ফজলুল হক মনি। তিনি জানান, খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট ও নড়াইল জেলার ২৮টি উপজেলা ও ২টি মেট্রো এলাকায় জলাবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের কাজ। চলছে। কৃষি উৎপাদন ও খাদ্য নিরাপত্তা ব্যবস্থা টেকসই রাখতে জলবায়ু পরিবর্তন সহনশীল ফসলের জাত ও প্রযুক্তির উদ্ভাবন এবং সম্প্রসারণ করার লক্ষে ২০২১ সালের জুলাই মাসে প্রকল্পটি হাতে নেওয়া হয়। ইতিমোধ্য প্রকল্পটি খাদ্য ও পুষ্টি নিরাপর নিশ্চিত করা এবং মানুষের জীবনমান উন্নয়নে ভূমিকা রাখতে শুরু করেছে প্রকল্পটি।
কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আফরোজা রুমার পরিচালনায় কর্মশালায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা বি এ আর আই এর উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ডঃ শিমুল। সাতক্ষীরা বিরি এরা বৈজ্ঞানিক কর্মকর্তা তমাল পাত্র শুভ, উন্নয়ন প্রচেষ্টা পরিচালক ইয়কুব আলী রুপালী পরিচালক মোঃ শফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান এম মফিদুল ইসলাম লিটু, চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, চেয়ারম্যান আবুল কালাম, এনজিও কর্মী দিলিপ সানা।
অবহিতকরণ কর্মশালায়, বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দিন জোয়াদ্দার, প্রাণী সম্পাদ কর্মকর্তা সঞ্জয় সরকার প্রকল্প বাস্তবায়ন। কর্মকর্তা মোঃ ওবায়দুল হক, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ফিরোজ আহম্মদ, খাদ্য কর্মকর্তা আশরাফুজ্জামান, ইউপি চেয়ারম্যান কামরুল ইসলাম লান্টু সহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা, উপ সহকারি কৃষি কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page