1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
একসঙ্গে জন্ম দেয়া ৯ সন্তান নিয়ে দেশে ফিরলেন হালিমা - দৈনিক মানবাধিকার সংবাদ
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| সোমবার| বিকাল ৪:১৭|
শিরোনামঃ
সাতক্ষীরায় অপহরণ মামলার আসামীকে গ্রেপ্তারসহ নিরাপত্তার দাবিতে সংবাদ সম্মেলন তালা উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হয়েছেন যারা সাতক্ষীরায় বড় ভাইয়ের অস্ত্রের আঘাতে প্রান গেল ছোটভাইয়ের তালায় প্রায় ৪ কোটি টাকা মূল্যের এলএসডিসহ এক মাদক ব্যবসায়ী  আটক নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার তালায় শারীরিক প্রতিবন্ধী আলামিনের হারানো ভ্যান খুঁজে দিলেন এ এস আই আনিছুর রহমান শ্যামনগরে কথিত সীমানা পিলার বিক্রির সময় আটক-৫ তালায় জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা সাতক্ষীরার আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষার্থী নিহত মানব পাচার প্রতিরোধে স্কুলের শিক্ষার্থীদের প্রশিক্ষণ

একসঙ্গে জন্ম দেয়া ৯ সন্তান নিয়ে দেশে ফিরলেন হালিমা

নিউজ ডেস্কঃ
  • Update Time : বৃহস্পতিবার, ডিসেম্বর ২২, ২০২২,
  • 209 Time View

২০২১ সালে মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন হালিমা চিসে নামে মালির এক নারী। মঙ্গলবার (১৩ই ডিসেম্বর) সব সন্তানকে নিয়ে দেশে ফিরেছেন তিনি। বার্তা সংস্থা এএফপি ও বিবিসির প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

মালির স্বাস্থ্যমন্ত্রী দিয়েমিনাতৌ সাঙ্গারে জানিয়েছেন, মা-সন্তানেরা ভালো ও সুস্থ আছেন। নিরাপদে মালিতে পৌঁছেছেন তারা। তাদের দেখে অভিভূত তিনি। নিজের ফেসবুক পেজে ওই নারী, তার স্বামী এবং ৯ সন্তানের ছবি পোস্ট করেছেন সাঙ্গারে। মালির রাজধানী বামাকোতে সবাইকে স্বাগত জানিয়েছেন তিনি। গত বছরের মে মাসে মরক্কোর হাসপাতালে একসঙ্গে ৯ সন্তান জন্ম দেন হালিমা। এদের মধ্যে ৫ মেয়ে, ৪ ছেলে।

গর্ভধারণের পর মালিতে আলট্রাসনোগ্রাম করান হালিমা। এতে তার গর্ভে ৭ সন্তান থাকার রিপোর্ট আসে। পরে নিরাপদ প্রসবের জন্য তাকে মরক্কোয় পাঠানো হয়। সেখানে ৯ সন্তান জন্ম দেন তিনি। হালিমার সব সন্তানই অস্ত্রোপচারের মাধ্যমে ভূমিষ্ঠ হয়। এই জটিল চিকিৎসা করেন ১০ চিকিৎসকের একটি দল। তাদের সহায়তা করেন ২৫ প্রশিক্ষণার্থী।

জন্মের সময় শিশুগুলোর ওজন ছিল ১ দশমিক ১ থেকে ২ দশমিক ২ পাউন্ড। বিশেষ সেবার জন্য এতদিন মরক্কোয় ছিলেন মা-শিশুরা। এসময়ে তাদের সহায়তা করেছে মালি সরকার।একসঙ্গে ৯ সন্তান জন্মদানের ঘটনা বিরল। মালির স্বাস্থ্যমন্ত্রী বলেন, এমন ঘটনা এ প্রথম ঘটল। এটা তাদের জন্য গর্বের ব্যাপার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page