1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
একসঙ্গে জন্ম দেয়া ৯ সন্তান নিয়ে দেশে ফিরলেন হালিমা - দৈনিক মানবাধিকার সংবাদ
২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ| ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ| বর্ষাকাল| শনিবার| সকাল ১০:২৯|
শিরোনামঃ
দক্ষিণ কাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন করলেন এমপি আশু প্রকাশিত সংবাদের প্রতিবাদ সাতক্ষীরায় কৃষক লীগ নেতাকে কুপিয়ে হত্যা পাইকগাছায় অন্যত্র বিয়ে ঠিক করায় এইচএসসি পরীক্ষার্থী প্রেমিক-প্রেমিকার একই সময়ে আত্মহত্যা তালায় অর্থনৈতিক শুমারিতে নিয়োজিত লিস্টারগণের প্রশিক্ষণ সম্পন্ন তালায় ইন্টারফেইস মিটিং অনুষ্ঠিত সাতক্ষীরায় অনলাইন জুয়াচক্রের ১০সদস্য গ্রেপ্তার মেডিকেল শিক্ষার্থীদের নেতৃত্বে অনলাইনে যৌন ব্যবসা, আয় শতকোটি টাকা তালায় রাজাকার ওহাব আলীর দপ্তরিক শাস্তির দাবিতে ইউএনও’র কাছে অভিযোগ তালায় পুকুর খননের সময় পরিত্যক্ত অবস্থায় ওয়ান শাটারগান উদ্ধার।

একসঙ্গে জন্ম দেয়া ৯ সন্তান নিয়ে দেশে ফিরলেন হালিমা

নিউজ ডেস্কঃ
  • Update Time : বৃহস্পতিবার, ডিসেম্বর ২২, ২০২২,
  • 225 Time View

২০২১ সালে মরক্কোর একটি হাসপাতালে একসঙ্গে ৯ সন্তানের জন্ম দেন হালিমা চিসে নামে মালির এক নারী। মঙ্গলবার (১৩ই ডিসেম্বর) সব সন্তানকে নিয়ে দেশে ফিরেছেন তিনি। বার্তা সংস্থা এএফপি ও বিবিসির প্রতিবেদনে এ তথ্য পাওয়া গেছে।

মালির স্বাস্থ্যমন্ত্রী দিয়েমিনাতৌ সাঙ্গারে জানিয়েছেন, মা-সন্তানেরা ভালো ও সুস্থ আছেন। নিরাপদে মালিতে পৌঁছেছেন তারা। তাদের দেখে অভিভূত তিনি। নিজের ফেসবুক পেজে ওই নারী, তার স্বামী এবং ৯ সন্তানের ছবি পোস্ট করেছেন সাঙ্গারে। মালির রাজধানী বামাকোতে সবাইকে স্বাগত জানিয়েছেন তিনি। গত বছরের মে মাসে মরক্কোর হাসপাতালে একসঙ্গে ৯ সন্তান জন্ম দেন হালিমা। এদের মধ্যে ৫ মেয়ে, ৪ ছেলে।

গর্ভধারণের পর মালিতে আলট্রাসনোগ্রাম করান হালিমা। এতে তার গর্ভে ৭ সন্তান থাকার রিপোর্ট আসে। পরে নিরাপদ প্রসবের জন্য তাকে মরক্কোয় পাঠানো হয়। সেখানে ৯ সন্তান জন্ম দেন তিনি। হালিমার সব সন্তানই অস্ত্রোপচারের মাধ্যমে ভূমিষ্ঠ হয়। এই জটিল চিকিৎসা করেন ১০ চিকিৎসকের একটি দল। তাদের সহায়তা করেন ২৫ প্রশিক্ষণার্থী।

জন্মের সময় শিশুগুলোর ওজন ছিল ১ দশমিক ১ থেকে ২ দশমিক ২ পাউন্ড। বিশেষ সেবার জন্য এতদিন মরক্কোয় ছিলেন মা-শিশুরা। এসময়ে তাদের সহায়তা করেছে মালি সরকার।একসঙ্গে ৯ সন্তান জন্মদানের ঘটনা বিরল। মালির স্বাস্থ্যমন্ত্রী বলেন, এমন ঘটনা এ প্রথম ঘটল। এটা তাদের জন্য গর্বের ব্যাপার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page