1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
তালায় আদম পাচারকারী প্রতারক পরিবারের খুঁটির জোর কোথায়? - দৈনিক মানবাধিকার সংবাদ
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ| ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ| বসন্তকাল| মঙ্গলবার| বিকাল ৩:১১|
শিরোনামঃ

তালায় আদম পাচারকারী প্রতারক পরিবারের খুঁটির জোর কোথায়?

নিজস্ব প্রতিনিধিঃ
  • Update Time : রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩,
  • 459 Time View

তালায়  পিতা সহ ৩ পুত্র সকলেই একাধীক মামলার আসামী,তালায় আদম পাচারকারী পরিবারের প্রতারণার স্বীকার হয়ে পথে বসেছে  শতাধীক পরিবার ,একাধিক মামলা ও অভিযোগ থাকা সত্ত্বেও প্রকাশ্যে ঘোরাঘুরি এই প্রতারক পরিবারের খুঁটির জোর কোথায়?

তাদের প্রতারণার স্বীকার হয়ে সর্বস্ব হারিয়ে পথে বসেছে শতাধীক পরিবার। নিজেদের দোষ ঢাকতে মিথ্যা মামলা দিয়ে পাওনাদার সহ এলাকার অনেককে হয়রানী করছেন প্রতারক পরিবার। তবে তদন্তে প্রতিটি ঘটনায় মিথ্যা প্রমানিত হয়েছে। ভূক্তভোগী ও এলাকাবাসী এবার প্রতারক পরিবারের  বিচার চেয়ে প্রশাসনের বিভিন্ন দপ্তরে আবেদন করেছেন।
জানাযায়, কাদের মালী ও তার ৩ ছেলে মিজানুর, রেজাউল, আরিফুলের বিরুদ্ধে  প্রত্যেকের নামে পৃথক পৃথক তালা থানা, পাইকগাছা থানা, সাতক্ষীরা আদালতে প্রতারনা ও নারী নির্যাতন মামলা সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে একাধীক অভিযোগ রয়েছে। কেউ তাদের অপকর্মের প্রতিবাদ করলে মিথ্যা মামলায় হয়রানী করার বহু অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে।
তথ্যনুসন্ধানে আরও জানাযায়, তালা উপজেলার বারুইহাটি গ্রামের মৃতঃ সামাদ মালীর পুত্র আব্দুল কাদের মালী উপজেলা নির্বাহী অফিসের নৈশ্য প্রহরী ও পরে ডুপ্লিকেটিং মেশিন অপরেটরে চাকুরী করাকালীন সময়ে অর্থ কেলেংকারী সহ নানা অপকর্মে জড়িয়ে পড়েন। তার বিরুদ্ধে একাধীক দাপ্তরিক অভিযোগ সহ প্রতারনা মামলা বিচারাধীন রয়েছে। তালা থানার মামলা নং: ২১ তাং: ৮/০৪/২০ খ্রি:  ধারা- ৪০৬/৪২০/৪৬৮/৪৭১/৫০৬।
কাদেরর থেকে প্রশিক্ষণ প্রাপ্ত  ৩ ছেলে সাধারণ মানুষের সাথে  একই প্রতারণার চালাচ্ছে। 
 কাদেরের বড় ছেলেঃ মিজানুরের বিরুদ্ধে ২ টি মামলায় একটিতে ২ বছরের সশ্রম কারাদন্ড অপর মামলায় ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৮ লক্ষ টাকার অর্থদন্ড প্রাপ্ত ফেরারী আসামী।
কাদেরের মেঝো ছেলেঃ রেজাউল করিম পুলিশের কাছ থেকে আসামী ছিনতাই মামলার অন্যতম আসামী।পাইকগাছা থেকে বিদেশে চাকুরী দেবার কথা বলে প্রতারণার মাধ্যমে টাকা নেওয়ার ভিডিও চিত্র রয়েছে।  তালা ও পাইকগাছা থানায়  তার বিরুদ্ধে বিদেশে চাকরি দেওয়ার নামে প্রতারনার একাধীক অভিযোগ রয়েছে।
কাদেরের ছোট ছেলেঃ আরিফুল ইসলাম বাবু সাতক্ষীরা আদালতের বিচারাধীন  প্রতারণা মামলার  ওয়ারেন্ট ভুক্ত পলাতক আসামী । তালা থানার মামলা নং:- ২১ তাং: ৮/০৪/২০ খ্রি:। আদম পাচার ও প্রতারণার মামলায় পুলিশের খাতায় ফেরারী হলেও সম্প্রতি ঢাকা, নারায়নগঞ্জ, খুলনা, সাতক্ষীরা, যশোর সহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রতারনার মাধ্যমে শতাধীক মানুষের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে আরিফুল ইসলাম বাবলু। ভূক্তভোগীরা সম্প্রতি তালা ও পাইকগাছা থানায় ডজন খানেক অভিযোগ দিয়েছে।
প্রতারিত হয়ে দুবাই ফেরত জাহিদুল ইসলাম জানান, আরিফুল ইসলাম বাবলুর সহযোগী নিজের মেঝো ভাই রেজাউল মালী আমাদের কাছ থেকে টাকা নিছে সেই ভিডিও আমাদের কাছে রয়েছে। রেজাউল পাইকগাছা থেকে আরো অনেকের কাছ থেকে টাকা নিয়েছে তার প্রমান রয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page