1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের আনাগোনা বেড়েছে, ক্যামেরাবন্দি করলেন পর্যটকরা - দৈনিক মানবাধিকার সংবাদ
২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| বৃহস্পতিবার| দুপুর ১২:২১|
শিরোনামঃ
তালায় প্রায় ৪ কোটি টাকা মূল্যের এলএসডিসহ এক মাদক ব্যবসায়ী  আটক নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার তালায় শারীরিক প্রতিবন্ধী আলামিনের হারানো ভ্যান খুঁজে দিলেন এ এস আই আনিছুর রহমান শ্যামনগরে কথিত সীমানা পিলার বিক্রির সময় আটক-৫ তালায় জলবায়ু পরিবর্তন ও অভিযোজন প্রকল্পের অবহিতকরণ কর্মশালা সাতক্ষীরার আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় দুই কলেজ শিক্ষার্থী নিহত মানব পাচার প্রতিরোধে স্কুলের শিক্ষার্থীদের প্রশিক্ষণ বোদায় হাইওয়ে পুলিশ সেবা সপ্তাহ পালন ২০২৪ পশ্চিম বাংলা সরকারের উদ্দোগে পর্যটকদের জন্য তৈরি হবে জামে মসজিদ। শুভ জন্মদিন-আরিয়ান

সুন্দরবনে রয়েল বেঙ্গল টাইগারের আনাগোনা বেড়েছে, ক্যামেরাবন্দি করলেন পর্যটকরা

নিউজ ডেস্কঃ
  • Update Time : সোমবার, সেপ্টেম্বর ৪, ২০২৩,
  • 112 Time View

তিন মাস বন্ধ থাকার পর গত ১ সেপ্টেম্বর থেকে সুন্দরবনে পর্যটক ও দর্শণার্থীদের প্রবেশ শুরু হয়েছে। নিষেধাজ্ঞার পরে এবার শতাধিক পর্যটক বাঘের দেখা পেয়েছেন। খুলনা থেকে সুন্দরবনে যাওয়া দুটি জাহাজে থাকা দর্শণার্থীরা এবং বনকর্মীরা পৃথকভাবে গত শনিবার ও রবিবার তিনটি বাঘকে সাতরে নদী পাড় হতে দেখেছেন।
শনিবার দুপুরের পরে কটকা নদীতে একটি বাঘকে নদী সাতরে বনের মধ্যে যেতে দেখেন পর্যটক বাহী জাহাজ এর যাত্রীরা। পরে রবিবার সকালে কচিখালী এলাকায় ও একইভাবে আরও একটি বাঘকে সাতরে যেতে দেখেন অপর একটি জাহাজে থাকা দর্শণার্থীরা। একই দিন দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের স্মরণখোলা রেঞ্জের আলীবান্দা এলাকায় দায়িত্বরত বনরক্ষীরা আরো একটি বাঘকে নদী সাতরে যেতে দেখেছেন।
সুন্দরবনের বাঘ সাতরে নদী পার হচ্ছে তেমন বিরল দৃশ্য পৃথক পৃথকভাবে ক্যামেরাবন্দি করেছেন দর্শণার্থী ও বনরক্ষীরা।
সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) শেখ মাহবুব হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালি এলাকায় নদী সাঁতরে পার হতে দেখেন একটি বাঘকে। আর রবিবার সকালে শরণখোলা রেঞ্জের কটকা এলাকায় সাঁতরে নদী পার হতে দেখেন আর একটি বিলাশবহুল জাহাজের পর্যটকরা। রবিবার দুপুরে শরণখোলা রেঞ্জ অফিসের কাছে আলিবান্দা এলাকায় আরো একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখার দুর্লভ সুযোগ পায় বনরক্ষীরা। খুব কাছ থেকে দেখা তিনটি বাঘের নদী সাঁতরে পার হবার ভিডিও ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোডের পর তা ভাইরাল হয়েছে বলেও জানান এই বন কর্মকর্তা।
এরআগে ৮ আগস্ট সকালে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কচিখালী অভয়ারণ্য কেন্দ্রের অফিসের সামনে দেখা মিলে একটি বাঘ। বিশাল বাঘটি বনরক্ষীদের ব্যারাকের খুব কাছে চলে আসে। এসময় মোবাইলে বাঘটির ভিডিও ধারণ করেন এক বনরক্ষী।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page