1. admin@dainikmanobadhikarsangbad.com : admin :
শেরপুরের ঝিনাইগাতীতে নানা আয়োজনে পালিত মহান বিজয় দিবস - দৈনিক মানবাধিকার সংবাদ
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ| ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ| গ্রীষ্মকাল| শনিবার| রাত ৪:৫৫|

শেরপুরের ঝিনাইগাতীতে নানা আয়োজনে পালিত মহান বিজয় দিবস

মোঃজুলহাস উদ্দিন হিরো,শেরপুর প্রতিনিধি :
  • Update Time : শুক্রবার, ডিসেম্বর ১৬, ২০২২,
  • 171 Time View

শেরপুরের ঝিনাইগাতীতে নানা আয়োজনে দিনব্যপী বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হয়েছে।

সূর্যোদয়ে সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে দিবসটির সুচনা করা হয়। এসময় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ, থানা পুলিশসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান। সকাল সাড়ে ৮ টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে জাতীয় সঙ্গিত পরিবেসনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা ও দলীয় নেতা কর্মিরা।

পরে বীর মুক্তিযোদ্ধা,পুলিশ, আনসার- ভিডিপি, ফায়ার সার্ভিসও সিভিল ডিফেন্স স্কাউট, গার্লস গাইড, স্কুল-কলেজে মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে কুচকাওয়াজ ও ডিস-প্লে প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
উপজেলা প্রশাসন একদশ বনাম বীর মুক্তিযোদ্ধা ও সুধি সমাজ একাদশের মধ্যে প্রতি ফুটবল খেলার অনুষ্ঠিত হয়। মহিলাদের জন্য ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এছাড়া মসজিদ, মন্দির গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে সন্ত্রাস,জঙ্গিবাদ ও মাদক বিরোধী কার্যক্রমে জনমত সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহীদ বীর মুক্তিযোদ্ধা রুহের মাগফেরাত কামনা ও তাদের বিদেহী আত্মার শান্তি ও যোদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সু- স্বাস্থ্য ও জাতির সুখ, শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মসজিদ, মন্দির – গির্জাসহ অন্যান্য উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা। হাসপাতাল ও এতিম খানয় উন্নতমানের খাবার পরিবেশন। সকল শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধ ভিত্তিক আবৃত্তি,চিত্রাংকনও রচনা প্রতিযোগিতা ও পরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।

দুপুর ১২ টায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে জাতীর জনকের স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে মুক্তিযুদ্ধের চেতনা ধারন ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম। উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক আল মাসুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া।

অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শামছুল আলম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায়, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক শাহ আলম প্রমুখ। পরে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে শাড়ী বিতরন করা হয়। সন্ধায় স্থানীয় শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি। © প্রকাশক কতৃক সর্বস্বত্ব সংরক্ষিত -২০২২

You cannot copy content of this page